মেঘ থেকে বৃষ্টি নামলো কোমল সুরভিত বৃষ্টি  
ভালবাসায় সিক্ত অনাবিল হিরক বূস্টি,
আমি মেঘ হয়ে ভেসে বেরাই
হাওয়া এসে টেনে নেয় তোমার জোৎস্না রাঙ্গা আকাশে,
স্বপ্ন সঞ্চিত ভালবাসা গুলো  বৃষ্টি হয়ে
ছুয়ে দেয় নরম জোৎস্নাই দেহজ
উজ্জল বক্ষজ নক্ষত্রদ্বয়,
চুল চিবুক নিম্নভূমি জমাট মৌচাক নিরন্তর ভিজা শিহরণ ,
আকশের শিঁড়িভেঙ্গে নামে মেঘ, নামে বৃষ্টি
আষাঢ়িয় ঢলে সাঁতারাই আমি আর তুমি
অনিচ্ছায়  ছুয়ে জ্বলে উঠল কামুক শরীর
হিমবাহে ঠোটে ঠোটে লাগল কাপন
অন্ধকারে্ কাটল সাঁতার রিক্ততার বিপরিত
যেন এক একাকার আমি তুমি।
        - এম মতিউর রহমান মিলন
                   ০১৭১৬৭৮৩৬৮২